ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিনামূল্যে বীজ ও সার পেলেন ফেনীর ৩ সহস্রাধিক কৃষক 

বিনামূল্যে বীজ ও সার পেলেন ফেনীর ৩ সহস্রাধিক কৃষক 

উফশী আউশধান প্রণোদনা কর্মসূচির আওতায় ফেনীতে ৩ হাজার ১’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তালিকাভুক্ত কৃষকদের হাতে প্রণোদনা তুলে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসাইন পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এ কে শহীদ উল্লাহ খোন্দকার, জোৎস্না আরা বেগম। উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা কাজী মনছুর আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার বিথী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উম্মে সালমা ও সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবুল হোসেন পাটোয়ারী, কৃষক রহিম উদ্দিন মানিক।

ফেনী সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তার বিথী জানান, ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে ৩ হাজার ১০০ জন কৃষকের মাঝে ১৭ লাখ ৭৪ হাজার ৭৫০ টাকা ব্যয়ে বীজ ও সার দেয়া হচ্ছে। তালিকাভুক্ত কৃষকদেরকে জনপ্রতি ৫ কেজি উচ্চ ফলনশীল বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিনামূল্যে দেয়া হয়েছে।

বীজ,সার,বিতরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত